মেনু নির্বাচন করুন
পাতা

আমাদের অর্জনসমুহ

সামাজিক নিরাপত্তা কর্মসূচি :

সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতয় পরিচালিত এ পজেলায় (ক) বয়স্ক ভাতা কর্মূচির মাধ্যমে মোট ৫১৪৭  জন; (খ) বিধবা ও স্বামী পরিত্যক্তা দু:স্থ মহিলা ভাতা কর্মূচির মাধ্যমে মোট ১৯৩৩ জনকে; (গ) অসচ্ছল প্রতিবন্ধী ভাতা কর্মূচির মাধ্যমে মোট ১৩১৪ জনকে এবং (ঘ) প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি কর্মূচির মাধ্যমে মোট ১৬১জনকে ভাতা প্রদান করা হয়েছ ।

দারিদ্র বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়ন কর্মসূচি :

দারিদ্র্য বিমোচন ও আর্থ-সামাজিক উন্নয়ন কর্মসূচির আওতয় এ উপজেলায় পল্লী সমাজসেবা কার্যক্রম, এসিড দগ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। (ক) পল্লী সমাজসেবা কার্যক্রমের আওতায় পরিচালিত সুদমুক্ত ক্ষুদ্র ঋণ খাতে এ যাবৎ বরাদ্দকৃত সর্বমোট মূলধনের পরিমান ৫২,৫০০০০/-(বাহান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা; যা এ উপজেলার পশ্চাদপদ ৩৬০০ টি পরিবারকে এবং (খ) দগ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিদের পুনর্বাসন কার্যক্রমের আ্ওতায় পরিচালিত ঋণ কার্যক্রমে এ উপজেলায় সর্বমোট বরাদ্দকৃত অর্থের পরিমান ১৭,৪৯,৯৮৭/- (সতের লক্ষ উনপঞ্চাশ হাজার নয়শত সাতাশি) টাকা; যা এ উপজেলার পশ্চাদপদ দগ্ধ ও প্রতিবন্ধী ব্যক্তিকে ঋণদানের মাধ্যমে স্ববলম্বী করা হয়েছে। 

প্রতিবন্ধিতা সনাক্তকরণ জরিপ :

প্রতিবন্ধিতা সরাক্তকরণ জরিপ কর্মসূচির মাধ্যমে নন্দীগ্রাম উপজেলা জরিপ কার্যক্রম পরিচালিত হয়। এ জরিপের মাধ্যমে সনাক্তকৃত বিভিন্ন ক্যাটাগরির প্রতিবন্ধির সংখ্যা - ২৪৫১ জনকে সনাক্ত করা হয় এবং তাদের মধ্যে পরিচয়পত্র বিতরণ করা হয়। এটি একটি চলমান প্রক্রিয়া

স্বেচ্ছাসেবী সংস্থা ও কমিউনিটি ক্ষমতায়ন  :

এ উপজেলায় ৭৬ টি স্বেচ্ছাসেবী সংগঠণকে নিবন্ধন প্রদান করা হয়েছে। যে সংস্থাগুলি সমাজে বিভিন্ন সামাজিক সচেতনামূলক কার্যক্রম পরিচালনাসহ আর্থ সামজিক উন্নয়নে গুরুত্তপূর্ণ ভুমিকা পালন করছে।

 

ছবি

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter